Download Youtube playlist full by IDM - ইউটিউব চ্যানেল অথবা প্লেলিস্ট থেকে একসাথে ডাউনলোড করুন সকল ভিডিও IDM দিয়ে খুব সহজে।

ইউটিউব এখন বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারীর নিত্যসঙ্গী। এখান থেকে আমরা আমাদের নিত্যদিনের প্রয়োজনে বিভিন্ন দরকারি ভিডিও দেখে থাকি। সেই সাথে চাইলে ডাউনলোডও করে নিতে পারি যেকোনো ভিডিও। কিন্তু বিপত্তিটা বাধে যখন দেখি একটি চ্যানেলের সিরিজ ভিডিও বা একটি প্লেলিস্টের সকল ভিডিও ডাউনলোড করার প্রয়োজন পড়ে। আর এ সমস্যার সহজ সমাধান নিয়ে আজ আপনাদের মাঝে হাজির হয়েছি।
ধরুন, আপনার ওয়েব ডিজাইনের উপর বাংলা ভিডিও টিউটোরিয়ালের একটি প্লেলিস্টের সবগুলো ভিডিও একসাথে ডাউনলোড করা দরকার। এজন্য আমরা নিচের স্টেপগুলো অনুসরণ করবো।
* নিচের ১ নং চিত্রের মতো আমরা ইউটিউবে গিয়ে সার্চ বক্সে লিখবো "bangla web design tutorial" এবং Enter বাটনে ক্লিক করবো।
* ২ নং চিত্রে আমরা ১৯টা ভিডিও সম্বলিত একটি প্লেলিস্ট দেখতে পাচ্ছি, এবার সেখানে ক্লিক করি।

* নিচের ৩ নং চিত্রে আমরা ঐ প্লেলিস্টের সবগুলো ভিডিও লিস্ট আকারে দেখতে পাবো।
* ৪ নং চিত্রের মতো প্লেলিস্ট এর লিঙ্কটি কপি করি।
এবার এই সাইটের লিঙ্ক এ ক্লিক করি।
* যেহেতু আমরা প্লেলিস্ট ডাউনলোড করতে চাই, সুতরাং নিচের ৫ নং চিত্রের মতো "Playlist" বাটনে ক্লিক করি।

* এবার নিচের ৬ নং চিত্রের মতো রেজুলেশন সিলেক্ট করে ৭ নং চিত্রের বক্সে ইউটিউব প্লেলিস্ট এর কপি করা লিঙ্কটি পেস্ট করলে ৮ নং চিত্রের মতো তৈরি হওয়া লিঙ্কগুলো দেখতে পাবো এবং তার নিচে ভিডিওগুলোর প্রিভিউ দেখা যাবে।
* ৮ নং চিত্রের বক্সের লিঙ্কগুলো Control+A চেপে সিলেক্ট করে Control+C দিয়ে কপি করি।

* ৯ নং চিত্রের মতো কম্পিউটারের ডেস্কটপে রাইট বাটন ক্লিক করে 'New' থেকে 'Text Document' এ ক্লিক করি।

* ১০ নং চিত্রের মতো Open হওয়া নোটপ্যাডে কপি করা সব লিঙ্কগুলো Control+V চেপে পেস্ট করি। এবং 'File' থেকে 'Save As' এ ক্লিক করে যেকোনো একটা নাম দিয়ে সেভ করি।

* এবার Internet Download Manager ওপেন করে ১১ নং চিত্রের মতো Task থেকে Import>>From Text File ক্লিক করি, এবং এইমাত্র Save করা নোটপ্যাড ফাইলটি সিলেক্ট করে Open করি।

* এবার ১২ নং চিত্রের মতো সব ফাইলগুলো দেখা যাবে। চিত্রের মতো 'Check All' বাটনে ক্লিক করে 'OK' করি। কোনো ডায়ালগ বক্স আসলে আবার 'OK' করি।

ব্যাস, ১৩ নং চিত্রের মতো Internet Download Manager এ আমাদের কাঙ্ক্ষিত ভিডিও গুলো চলে আসবে।

এবার স্পীড ভালো থাকলে সব ভিডিওগুলো একসাথে সিলেক্ট করে Resume করতে পারেন, অথবা ২-১ টি সিলেক্ট করেও Resume দিতে পারেন।
পেয়ে গেলেন আপনার কাঙ্ক্ষিত সব ভিডিও একসাথে।
আশা করি ভালো লেগেছে। আপনাদের টিউমেন্টের প্রত্যাশায় রইলাম। ধন্যবাদ।
Thanks for reading my news about Download Youtube playlist full by IDM - ইউটিউব চ্যানেল অথবা প্লেলিস্ট থেকে একসাথে ডাউনলোড করুন সকল ভিডিও IDM দিয়ে খুব সহজে। at my blog Mods Firmware if you want too share this article, please put the resource, and if you think this article is very usefully dont forget to bookmark this site with CTRL + D on your keyboard to web browser.

New and Hot Article's :